আজ রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শীর্ষ নেতৃত্বকে জনগণ হতে বিচ্ছিন্ন করার চেষ্টা চলছে ,সাবেক তথ্যপ্রতিমন্ত্রী

নবকুমার নিজস্ব প্রতিনিধিঃ আওয়ামীলীগের সভানেএী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিচের স্তরের জনগণ হতে বিচ্ছিন্ন করার চেষ্টা করা হচ্ছে বলে মনে করেন সাবেক তথ্যপ্রতিমন্ত্রী ড.অধ্যাপক আবু সাইয়িদ।

গতকাল রাজধানীতে মুক্তিযুদ্ধের শিক্ষা ও শিক্ষায় মুক্তিযুদ্ধ র্শীষক আলোচনায় একটি বেসরকারি টিভি চ্যানেলে বিভিন্ন প্রশ্নের জবাব ৭২এর সংবিধান প্রণেতা ও রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা আবু সাইয়িদ বলেন,বিশ্বের সৎ ক্ষমতাধর রাষ্ট্রপ্রধানদের মধ্যে বঙ্গবন্ধুর কন্যা জননেএী শেখ হাসিনা তৃতীয় স্থানে রয়েছেন।

র্শীষনেতৃত্বকে গ্রাম পর্যায়ের নিচের মানুষ হতে বিচ্ছিন্ন করার চেষ্টা চালাচ্ছে মাঝখানের কিছু লোক।মাঝখানের কিছু লোক নিজেদের কে নেতা দাবি করে মনোনয়ন বাণিজ্য,চাকুরি বাণিজ্য ,চিকিৎসা বাণিজ্য করে যাচ্ছে ।

নিচের স্তরের লোকগুলো সকল প্রকার অর্থনৈতিক বৈষম্যের শিকার হচ্ছে তাতে র্শীষ নেতৃত্ব গ্রাম পর্যায়ের মানুষ গুলো হতে বিচ্ছিন্ন হবে। তাই দলকে ভালোভাবে সাজাতে হলে মনোনয়ন বাণিজ্য কারী,দুর্নীতিবাজদের বাদ দিতে হবে।

মুক্তিযুদ্ধের শিক্ষা হলো বঙ্গবন্ধুর স্বপ্নবাস্তবায়ন, খুদা দারিদ্র্য বেকার মুক্ত সোনার বাংলা নির্মান করা। আমাদের ৭২ সংবিধানে শিক্ষা নীতি ছিলো একটি কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করে ধর্মান্ধ সাম্প্রদায়িক শক্তি জাতিকে বিভাজনের জন্য চার প্রকারের শিক্ষাব্যবস্থা চালে করেন।ক্যাডেট কলেজে একধরণের শিক্ষা,সাধারণ একধরণে শিক্ষা,মাদ্রাসায় একধরণের শিক্ষা,ইংলিশ স্কুলে একধরণের শিক্ষা।

একটি কারখানায় থেকে চার ধরণের পণ্য উৎপাদন হলে জাতীয় ঐক্য সম্ভব নয়।বঙ্গবন্ধুর কন্যা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির নেতা তার মাধ্যমেই সকল অপশক্তি দূর করা হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ